ভারত নেপাল সীমান্তে’র পানিট্যাঙ্কি থেকে এক চিনা না’গ’রি’ক সহ নেপালে’র এক বা’সি’ন্দা গ্রে’ফ’তা’র

ভারত নেপাল সীমান্তের পানিট্যাঙ্কি থেকে এক চিনা নাগরিক সহ নেপালের এক বাসিন্দা গ্রেফতার

ফের একবার ভারত নেপাল সীমান্তের পানিট্যাঙ্কি থেকে এক চিনা নাগরিক সহ নেপালের এক বাসিন্দা গ্রেফতার। শুক্রবার দুপুরে দুইজন বৌদ্ধ সন্ন্যাসী ভারত থেকে নেপালে প্রবেশ করছিল। ঠিক সেই সময় সহেন্দ হয় এসএসবি জওয়ানদের। এবং দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। তখন সোনম ফুঁৎসক নিজেকে ভারতীয় বলে দাবি করেন।

এরপর দুজনকে তল্লাশি চালিয়ে একজনের কাছ থেকে চিনা নাগরিকের শংসাপত্র ও অপরজনের কাছ থেকে নেপালে পরিচয় পত্র উদ্ধার হয়।এরপর শুক্রবার রাতেই দুজনকে খড়িবাড়ি থানার পুলিশের হাতে তুলে দেয় এসএসএবি। এবং পুলিশ দুজনকে গ্রেফতার করে। ধৃতদের নাম সোনম ফুঁৎসক(৩৮) তেনজিন ওদেন লামা(৩৭)।

সোনম চিনা নাগরিক ও তেনজিন নেপালের গোর্খা জেলার চুংনুবাড়ির বাসিন্দা। এসএসবি সূত্রে জানা গিয়েছে যে ধৃত সোনমের কাছ থেকে চিনা নাগরিকের স্থায়ী বাসিন্দার শংসাপত্র, চিনাপর্যটনের শংসাপত্র, ভারতীয় পানকার্ড,ভারতীয় আধার কার্ড, একটি আইফোন ও একটি ট্যাব, বৌদ্ধ সন্ন্যাসীর শংসাপত্র, নগত ২০০ ইউএস ডলার, ভারতীয় ৩২২০০ টাকা এবং তেনজিনের কাছ থেকে নেপালের নাগরিকত্ব, বৌদ্ধ সন্ন্যাসী শংসাপত্র, একটি আইফোন উদ্ধার হয়েছে।

শনিবার ধৃত দুজনকে শিলিগুড়ি আদালতে তোলা হয়। খড়িবাড়ি থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে যে তদন্তের স্বার্থে ১৪ দিনের পুলিশ হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছেন আদালতে।