অনেকটাই পতন সোনার দা’মে, এটাই সু’যো’গ, না কিনলে লো’ক’সা’ন আপনারই

বর্তমান সময়ে এই দুর্মূল্যের বাজারে সোনায় ইনভেস্ট করতে চাইলে সুবর্ণ সুযোগ রয়েছে আপনার কাছে। কারণ সোনার দাম বিগত কয়েকদিন ধরেই লাগাতার কমে আসছে। কমতে কমতে আজ সোনার দাম প্রতি ১০ গ্রামে ২০০০ টাকার বেশি কমে গিয়েছে সোনার বাজারে। বিগত এক সপ্তাহ ধরেই সোনার দাম রেকর্ড হারে কমতে থেকেছে। যার ফলে আজ গত এক সপ্তাহে নিরিখে সোনার দাম এক ধাক্কায় ২০০০ টাকা কমেছে।

করোনাকালে সেই সেপ্টেম্বর মাসের পর থেকেই একনাগাড়ে সোনার দামে পতন লক্ষ্য করা যাচ্ছে। বর্তমান সময়ে সোনার দামের এই অধোগতি লক্ষ্য করে অর্থনৈতিক উপদেষ্টাদের মত সোনা কিনতে হলে ক্রেতাদের কাছে এখনই সুবর্ণ সুযোগ রয়েছে। এই সুযোগ মাত্র একমাস থাকবে। এরপরেই জুলাই মাস থেকে সোনার দাম আবার বাড়তে শুরু করবে।

বিশেষজ্ঞদের মতে শীঘ্রই সোনার দাম প্রতি ১০ গ্রামে ৪৮,৫০০ টাকা হয়ে যাবে। বিগত এক মাসের নিরিখে এই মুহূর্তে সোনার দাম সবথেকে কম রয়েছে। শুক্রবার প্রতি দশ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৭,৪১০ থেকে কমে ৪৭৩৫০ টাকা হয়েছে। রুপোর দাম প্রতি কিলোগ্রামে ৭০,৩০০ টাকা হয়েছে। ২৪ ক্যারেট সোনার দাম শুক্রবার প্রতি ১০ গ্রামে ৬০ টাকা কমে ৪৮৩৫০ টাকা হয়ে গিয়েছে।

গত বছরের তুলনায় এই মুহূর্তে ৯ হাজার টাকা দাম কমেছে সোনার। গত বছরের আগস্ট মাসের সোনার দাম পৌঁছে গিয়েছিল প্রতি ১০ গ্রামে ৫৬০০০ টাকা। আজ দিল্লিতে প্রতি দশ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৭০০০ টাকা। চেন্নাইয়ে ৪৫,১৫০ টাকা, মু্ম্বইয়ে ৪৭৩৫০ টাকা এবং কলকাতায় ৪৭১৮০ টাকা রেকর্ড করা হয়েছে সোনার দাম।