NIA-এর জালে এক জালনোট কারবারির পান্ডা

এন আই এ এর জালে এক জালনোট করবারির পান্ডা। নাম, এনামুল হক (৪৬)। বৃহস্পতিবার রাতে বৈষ্ণবনগর থানার মোহনপুর এলাকায় তার বাড়িতে হানা দিয়ে তাকে গ্রেপ্তার করে এন আই এ। গত কয়েক বছর ধরে ওয়ান্টেড ছিল ওই জালনোট করবারির পান্ডা বলে সূত্রে জানা গিয়েছে। তার মাথায় ২৫ হাজার টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছিল। শুক্রবার ধৃতকে ট্রানজিট রিমান্ডে নিয়ে যাওয়ার জন্য মালদা আদালতে পেশ করে এন আই এ।

জানা গিয়েছে, গত কয়েক বছর ধরে জালনোট কারবারির সঙ্গে যুক্ত এই ব্যক্তি। আন্তর্জাতিক জালনোট পাচারকারীদের সঙ্গে জালনোটের কারবার করত ধৃত এনামুল হক বলে অভিযোগ।এর আগে কয়েকজন পাচারকারীকে গ্রেফতার করে তাদের কাছ থেকে জালনোট কারবারির পান্ডা এনামুল হকের নাম উঠে আসে। এরপর বৈষ্ণবনগর থানার পুলিশ এবং এন আই এ তার খোঁজে তল্লাশি শুরু করে। তার মাথার উপর ২৫ হাজার টাকা পুরস্কার ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার গভীর রাতে বৈষ্ণব নগর থানার মোহনপুর এলাকায় তার বাড়িতে হানা দেয় এন আই এ। সেখান থেকে গ্রেফতার করা হয়।শুক্রবার ধৃত এনামুলকে ট্রানজিট রিমান্ডে নিয়ে যাওয়ার জন্য মালদা জেলা আদালতে পেশ করে এন আই এ। এই ঘটনায় আরও কেউ জড়িত রয়েছে কিনা তা তদন্ত শুরু করেছে তারা।