মস্ত বড় ভুল হয়েছে, প্রকাশ্যে ক্ষমা চাইলেন অমিত শাহ

ফাইল ছবি

একুশের বিধানসভা নির্বাচন উপলক্ষে রাজ্যের মসনদ ছিনিয়ে নেওয়ার দৃঢ় সংকল্প নিয়েছে বিজেপি। দলের তরফ থেকে ভোটের প্রচার চালাতে তাই বিজেপি’র কেন্দ্রীয় নেতৃত্বরা বারংবার রাজ্যে আসছেন। সম্প্রতি নির্বাচনের দ্বিতীয় দিনে উলুবেড়িয়ায় সভা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোদির পর এবার রাজ্যে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এই দফায় রাজ্যে এসে উত্তরবঙ্গকেই টার্গেট করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। আজ অর্থাৎ শুক্রবার উত্তরবঙ্গের শীতলকুচিতে বিশাল জনসভা করছেন তিনি। এপ্রিল মাসের কাঠফাটা রোদ, সূর্যের প্রবল দাবদাহ উপেক্ষা করেই এই জনসভায় অংশগ্রহণ করেছেন সাধারণ মানুষ। তাই বক্তব্যের শুরুতেই ক্ষমা চেয়ে নিয়েছেন অমিত শাহ।

এমন কাঠফাটা রোদ থাকা সত্বেও ওই জনসভায় শ্রোতাদের জন্য তাদের মাথার উপরে কোনো ছাউনির বন্দোবস্ত করা হয়নি! এই কারণেই প্রধানত ক্ষমা চেয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি এই বিষয়টিকে “বিরাট বড় ভুল” বলেই চিহ্নিত করেছেন। এই ভুলের জন্যেই শ্রোতাদের কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

এমন উদাসীনতার কারণে শ্রোতারা কষ্ট পাচ্ছেন। সেই মর্মে হাতজোড় করে সকলের কাছে ক্ষমা চান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তারপরেই কার্যত তিনি তার বক্তব্য শুরু করেন।