মশা মেরে শরীর জমিয়ে রাখে ১২ বছর বয়সী কিশোরী, ডায়েরির পাতায় আটকানো সারি সারি মশা

ছোটবেলা থেকেই বিভিন্ন মানুষের বিভিন্ন ধরনের হবি তথা শখ থাকে। কারোর থাকে স্টাম্প কালেকশনের শখ, কারোর টিকিট, আবার কারোর ফটোগ্রাফির শখ থাকে। এছাড়াও বিভিন্ন মানুষের বিভিন্ন ধরনের অদ্ভুত জিনিস জমানোর শখ থাকে। তবে, আপনি কি কখনো শুনেছেন পৃথিবীতে এমন মানুষও আছে যারা স্রেফ শখের খাতিরে মশা মেরে সেই মৃত মশার শরীর জমিয়ে রাখে!

দেলিশা দে নামের ১২ বছর বয়সী এক কিশোরী কিন্তু এরকমই এক অদ্ভুত শখ পোষণ করে। এযাবত সে যতগুলি মশা মেরেছে সবকটিকে একটি ডায়েরির পাতায় আঠা দিয়ে সাঁটিয়ে তার নিচে আবার নম্বর দিয়ে রেখেছে দেলিশা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সে তার শখের ছবি তুলে পোস্ট করে। সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় ট্রেন্ড “হাউ ইট স্টার্টেড এন্ড হাউ ইস ইট গোয়িং” চ্যালেঞ্জ অ্যাকসেপ্ট করে সে তার নিজের শখের কথা নেটিজেনদের জানিয়েছে।

“হাউ ইট স্টার্টেড” এবং “হাউ ইজ ইট গোয়িং” ক্যাপশন দিয়ে সে দুটি ছবি পোস্ট করেছে ইনস্টাগ্রামে। যার মধ্যে “হাউ ইট স্টার্টেড” এ একটা মৃত মশার ছবি ডায়েরির পেজের উপর রেখে ছবি পোস্ট করেছে সে। অপরপক্ষে, “হাউ ইজ ইট গোয়িং” ক্যাপশন দেওয়া ছবিটিতে দেখা যাচ্ছে অসংখ্য মশা ক্রমিক সংখ্যা অনুযায়ী পরপর সাজিয়ে ডায়েরির পাতার উপর সাজিয়ে রেখেছে সে।

তার সংগ্রহ দেখে মনে হচ্ছে, এ জীবন কালে অন্ততপক্ষে ৮০ থেকে ৯০টি মশা ইতিমধ্যেই মেরে ডায়েরিতে সাঁটিয়ে ফেলেছে সে। তার এই অদ্ভুত শখ দেখে স্বভাবতই বিস্ময় প্রকাশ করছেন নেটিজেন। কারণ এরকম শখ দেলিশা ছাড়া আপাতত আর কাউকে কোনোদিন পোষণ করতে দেখা যায়নি।