কোচবিহারে ১ কোটির বেশি জালনোট ও ১৭টি সোনার বিস্কুট সহ গ্রেপ্তার ৯ পাচারকারী

বড়সড় সাফল্য পেল পুলিশ ও এসএসবি। অসমে পাচার করার আগে জাল নোট ও সোনার বিস্কুট সহ গ্রেপ্তার ৯ জন দুষ্কৃতীকে গ্রেপ্তার করল কোচবিহার কোতোয়ালি থানার পুলিশ। ধৃতদের কাছ থেকে ২ কোটি ২৫ লাখ টাকা মূল্যের জাল নোট ও ১৭টি সোনার বিস্কুট।

পুলিশ সুত্রে জানা গিয়েছে, সোমবার বিকেলে আলিপুরদুয়ারের বীরপাড়া এলাকায় দুটি হাইস্পিড বাইক ও একটি সুইফ্ট গাড়ি দেখে সন্দেহ হয় ফালাকাটার ১৭/২ ব্যাটেলিয়ান এসএসবি-র আধিকারিকদের। তাঁরা আটকানোর চেষ্টা করলে দুষ্কৃতী দলটি পালাবার চেষ্টা করে। কিন্তু পিছু নেয় এসএসবি। এরপর কোচবিহার দিয়ে পালানোর সময় কোতোয়ালি থানার ডাউয়াগুড়ি এলাকায় দুষ্কৃতীদের দলটিকে পাকড়াও করে পুলিশ ও এসএসবি।

জানা গিয়েছে, অসমের নম্বর প্লেট লাগানো সুইফ্ট গাড়িটিকে দুটি হাইস্পিড বাইক পাহারা দিয়ে নিয়ে যাচ্ছিল। গাড়ি ও বাইকের দুটিকে আটক করে তল্লাশি চালালে উদ্ধার হয় ১ কোটিরও বেশি জাল ২০০০ ও ৫০০ টাকার নোট। একইসঙ্গে উদ্ধার হয়েছে ১৭টি সোনার বিস্কুট। ধৃত ওই ৯ জন পাচারকারীর কাছ থেকে অসমের নম্বর প্লেট লাগানো সুইফ্ট গাড়ি ও দুটি হাইস্পিড বাইক সিজ করা হয়। ধৃতদের বাড়ি কোচবিহার, আসাম সহ বিভিন্ন জায়গায়। ধৃতদের জিজ্ঞাসাবাদ করা জন্য পুলিশ হেফাজতে নেওয়া হয়। ধৃতদের জেরা করে এই চক্রের সঙ্গে আরও অন্য কেউ জড়িত রয়েছে কি না খোঁজ পাওয়ার চেষ্টা করছে কোতোয়ালি থানার পুলিশ।