DJ গান শুনেই হার্ট অ্যা’টা’ক ৬৩ মুরগির! নি’মি’ষে মৃ’ত্যু, থানায় অভিযোগ দা’য়ে’র ফার্ম মালিকের

তারস্বরে গান বাজানো কিংবা বাজি ফাটানোর দরুন বহু হৃদরোগে আক্রান্ত রোগী আরও বেশি অসুস্থ হয়ে পড়েন। এবার জোরে ডিজের গান বাজানোর দরুন মৃত্যু হলো 63 টি মুরগির। উড়িষ্যার বালাসরে তারস্বরে ডিজে বাজানোর দরুন মৃত্যু হয়েছে একটি ফার্মের এতগুলি মুরগির। ঘটনার পরিপ্রেক্ষিতে অভিযোগ নিয়ে ওই পোল্ট্রি ফার্মের মালিক পুলিশের দ্বারস্থ হয়েছেন।

এমন অভিনব অভিযোগ দেখে কার্যত পুলিশের কর্মকর্তাদের চোখ কপালে উঠলো। উড়িষ্যার নীলগিরিতে এই ঘটনা ঘটার পর পুলিশের কাছে নিজের লক্ষ্যের কথা জানিয়েছেন ওই পোল্ট্রি ফার্মের মালিক রনজিৎ পারদিয়া। তার দাবি একই সঙ্গে তার খামারে 63 টি মুরগি সন্দেহজনকভাবে মারা গিয়েছে। তিনি নিশ্চিত তার প্রতিবেশীর তারস্বরে ডিজে গান বাজানোর জন্যেই হার্ট অ্যাটাক হয়েছিল মুরগীদের।

প্রতিবেশী রামচন্দ্র পারদিয়ার বাড়িতে ছিল বিয়ের অনুষ্ঠান। সেই অনুষ্ঠানকে কেন্দ্র করে ডিজে বাজানো হয়েছিল। রবিবার বেলা এগারোটা বেজে ত্রিশ মিনিটে রামচন্দ্রের বাড়িতে ডিজে বাজানো শুরু হয়েছিল। তখনই তিনি লক্ষ্য করেন গান শুনে চিৎকার করতে থাকে মুরগিগুলো। তিনি প্রতিবেশীর কাছে ডিজের আওয়াজ আস্তে করার অনুরোধ জানিয়েছিলেন। তবে তাতে লাভ কিছু হয়নি।

এরপর তিনি এক পশু চিকিৎসককেও ডেকে এনেছিলেন। তবে মুরগিগুলোকে বাঁচানো সম্ভব হয়নি। উল্লেখ্য পোল্ট্রি ফার্ম স্কুলে জীবিকা নির্বাহ করলেও রনজিৎ আসলে একজন ইঞ্জিনিয়ার। প্রযুক্তি বিদ্যায় স্নাতক হওয়ার পর চাকরি না পেয়ে তিনি পোল্ট্রির ব্যবসা শুরু করেছেন। আদালতে প্রতিবেশীর নামে মামলা দায়ের করে তিনি ক্ষতিপূরণ দাবি করেছেন।