সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

4481 কোটি লা’ভ রিলায়েন্স জিও-র, জানুন কোম্পানি কত আ’য় করেছে আপনার থে’কে

২০২৩ অর্থবর্ষে তৃতীয় ত্রৈমাসিক লাভের হিসাব সামনে আনলো রিলায়েন্স জিও। ২০২২ সালের অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত তাদের লাভের পরিমাণ ৪৮৮১ কোটি টাকা। ২০২২ সালের এপ্রিল মাস থেকে ডিসেম্বর এর মধ্যেই তাদের সংস্থায় লাভের পরিমাণ ১৪১৪০ কোটি।

ফাইভ-জি নেটওয়ার্ক পরিকাঠামো চালু করা হয় তাদের লাভের পরিমাণ উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে বলে জানা গিয়েছে সংস্থা সূত্রে। যদিও আয়ের সঙ্গে সঙ্গে তাদের খরচও অনেক বেড়েছে। ২০২২ এ তাদের খরচের পরিমাণ ১৪ হাজার ৬৫৫ কোটি টাকা থেকে বের হয় ১৬৮৩৯ কোটি টাকা।

২০২২ সালে অক্টোবর থেকে গ্রাহক অনুযায়ী তাদের মাসিক আয় ছিল ১৭৮.২ টাকা। ২০২২ সালের অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে গ্রাহকরা ২৮২০ কোটি জি বি ডাটা ব্যবহার করেছেন। ভারতের মতো এই বৃহত্তম দেশে দ্রুততম ফাইভ-জি পরিষেবার লক্ষ্যমাত্রা নিয়েছিল jio। সেই মতো তারা সফল হয়েছে।

আরো খবর: আইন ভে’ঙে’ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক, ১০০ পাউন্ড জ’রি’মা’না পুলিশের

লঞ্চের মাত্র তিন মাসের মধ্যে ভারতের ১৩৪ টি বড় শহরে পৌঁছে গিয়েছে তাদের এই নেটওয়ার্কিং সংস্থা। ডিজিটাল অভিজ্ঞতার জন্য ১০ কোটি এলাকায় জিও ফাইবার এবং জিও এআর ফাইবার আনতে চলেছে এই সংস্থা।

ছোট ব্যবসায়ীরা যাতে অত্যাধুনিক প্রযুক্তির সুবিধা পেতে পারেন তার জন্য ফ্ল্যাগ এন্ড প্লে ক্লাউড সলিউশন আনা হচ্ছে। ২০২২ সালের অক্টোবরে ভারতে ফাইভজি পরিষেবা চালু করে জিও।

জোর কদমে নেটওয়ার্কের বিস্তারের কাজ শুরু হয়। রিলায়েন্স গোষ্ঠী চেয়ারম্যান মুকেশ আম্বানি জানিয়েছেন ২০২৩ সালের মধ্যেই সারাদেশে এই নেটওয়ার্ক বিস্তারের কাজ সম্পন্ন হবে। এমনকি গ্রাহকরা এখনো ফোরজি রিচার্জ করেই ৫জি ব্যবহার করতে পারছেন।