২৪ হাজার শূন্যপদে নিয়োগ হবে রাজ্য পুলিশে, নবান্ন থেকে ঘোষণা স্বরাষ্ট্রসচিবের

নবান্ন থেকে সম্প্রতি ঘোষণা করা হলো যে অদূর ভবিষ্যতে পশ্চিমবঙ্গ পুলিশের ব্যাপক হারে নিয়োগ করা হবে। সম্প্রতি মহামারীর কারণে অতিরিক্ত পুলিশের দরকার হচ্ছে সরকারের।এছাড়াও মহামারীর কবলে মারা গেছেন বহু পুলিশ কর্মী।তাই মঙ্গলবার মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন যে, আগামী তিন বছরে পশ্চিমবঙ্গের চব্বিশ হাজার জন কনস্টেবল এবং ২৪০০জন সাব ইন্সপেক্টর নিয়োগ করবে রাজ্য সরকার।

নবান্নে পুলিশ দিবস উদযাপন অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছাড়াও হাজির ছিলেন স্বরাষ্ট্র সচিব,মুখ্যসচিব,কলকাতার পুলিশ কমিশনার, রাজ্য পুলিশের ডিজি প্রমূখ।এই অনুষ্ঠান থেকেই ঘোষণা করা হয় যে আগামী সময়ে পশ্চিমবঙ্গ পুলিশে বহু পদে কর্মী নিয়োগ করা হবে।

কর্মী নিয়োগ ছাড়াও মহেশতলা থানা ভেঙে কালিতলা থানা, খড়দা থানা ভেঙে রহড়া থানা, জলঙ্গি থানা ভেঙে সাগরপাড়া থানা, এছাড়াও বেশ কয়েকটি থানার নতুন ভবন, পুলিশ ক্যান্টিন, পুলিশ ব্যারাকের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।একইসঙ্গে রাজ্যের স্বরাষ্ট্র সচিব জানান যে, গত ৯ বছরে পশ্চিমবঙ্গে ১,৭৬,০০০ জন পুলিশ কর্মী নিয়োগ করা হয়েছে সরকারের তরফ থেকে।আগামী দিনে আরও কনস্টেবল এবং সাব ইন্সপেক্টর নিয়োগ করার কথা চিন্তা ভাবনা করছে রাজ্য সরকার।