একটু ভুলের জন্য হাতছাড়া হলো ১৮০০ কোটি টাকা, মাথায় হাত তরুণীর, এরপর যা করলেন তিনি

খুব সামান্য একটি ভুল! বলতে গেলে সাময়িক উদাসীনতার খেসারত স্বরূপ ১৮০০ কোটি টাকা হাতছাড়া হয়ে গেল ইংল্যান্ডের এক তরুণীর! ঘটনাটি ঘটেছে ব্রিটেনের হার্টফোর্ডশ্যায়ারের বাসিন্দা তথা ব্রাইটন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া র‍্যাচেল কেনেডির সঙ্গে। নিতান্ত উদাসীনতার জন্যই জ্যাকপটের ১৮০০ কোটি টাকা হাতছাড়া হয়ে গিয়েছে তার! সোশ্যাল মিডিয়ায় নিজের সেই ভুলের কথা স্বীকার করে নিয়েছেন ওই তরুণী।

ওই তরুণীর সোশ্যাল মিডিয়ার পোস্ট থেকে জানা গেল, তিনি প্রতি সপ্তাহেই একটি বিশিষ্ট নম্বরে জ্যাকপটের টিকিট কিনতেন। তবে বিশ্ববিদ্যালয়ের কাজে ব্যস্ত থাকার দরুন ফেব্রুয়ারির শেষ সপ্তাহের টিকিটটি তার কেনা হয়ে ওঠেনি। ভাগ্যের কী অদ্ভুত পরিহাস! যে সপ্তাহে তিনি টিকিট কিনতে পারেননি ঠিক সেই সপ্তাহেই তার নির্ধারিত টিকিট নম্বরের মালিক জিতে নিয়েছেন ১৮০০ কোটি টাকা!

অথচ এই টাকার মালিক হতে পারতেন র‍্যাচেল নিজেই। যদি না তিনি টিকিট কেনার কথা বেমালুম ভুলে যেতেন। সোশ্যাল মিডিয়ায় খবরটি প্রকাশ করেছেন র‍্যাচেলের প্রেমিক লিয়াম। তিনি সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি যে পোস্ট করেছেন সেখানে দেখা যাচ্ছে গত সপ্তাহে র‍্যাচেল যে টিকিটটি কেটেছিলেন সেই একই নম্বরে এই সপ্তাহের জ্যাকপট ঘোষণা করা হয়েছে!

বিষয়টি জানতে পেরে স্বাভাবিকভাবেই বেশ আশাহত হয়ে পড়েছেন ওই তরুণী। তবে তিনি ওই বিষয়টি আপাতত ভুলে যেতে চান। পাশাপাশি সান্তনা হিসেবে তিনি তার মনকে বোঝাচ্ছেন, যিনি এই জ্যাকপট জিতে নিয়েছেন তার হয়তো র‍্যাচেলের তুলনায় ওই টাকা বেশি প্রয়োজন ছিল।