সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

৪ ঘন্টা ১০ মিনিট ৩৮ সেকেন্ডে ডু’ব দিয়েছেন ১১,৫০৪ টি, নয়া রে’ক’র্ড গড়লো এই যুবক

পুকুরে কিংবা নদীতে স্নান করার সময় ডুব দেন সকলেই। কিন্তু প্রতি মিনিটে ঠিক কতবার ডুব দিতে পারবেন আপনি? কখনো কি গুনে দেখেছেন? জলে স্নান করার সময় ডুব দেয়ার ক্ষেত্রেও কিন্তু রেকর্ড করা যায়। যেমনটা করে দেখিয়েছেন হাওড়ার এক যুবক। তিনি মাত্র ৪ ঘন্টা ১০ মিনিট ৩৮ সেকেন্ডে ১১,৫০৪ বার ডুব দিতে পারেন জলে। আর ঠিক সেই কারণেই তিনি ইন্ডিয়া বুক অব রেকর্ডে নাম লিখিয়ে ফেলেছেন।

হাওড়ার তেলকল ঘাটে এমন অসাধ্য সাধন করেছেন মুকেশ গুপ্তা নামের এক যুবক। রেকর্ড গড়ে ফেলার পর একটি সাক্ষাৎকার দিতে গিয়ে তিনি জানান, তিনি বরাবর নতুন নতুন রেকর্ড করতে পছন্দ করেন। জলে কতবার ডুব দিতে পারেন, সেই নিয়েও রেকর্ড করার ইচ্ছে ছিল তার। এতদিনে তার সেই স্বপ্ন পূরণ হয়েছে। এজন্য অবশ্য তাকে আলাদা করে প্রশিক্ষণ নিতে হয়েছে। তিনি আরো রেকর্ড করতে চান।

তার মত এমন রেকর্ড আগে কারো ছিল না। পশ্চিমবঙ্গে তো দূরের কথা, সারা ভারতবর্ষেও নেই। এই অসাধ্য সাধন করার জন্য তাকে আড়াই মাসের প্রশিক্ষণ নিতে হয়েছিল। জলে থেকেই চলেছে দীর্ঘ দিনের প্রশিক্ষণ। এরপরেও তিনি এই ধরনের রেকর্ড গড়ার পরিকল্পনা করছেন। তবে তার জন্য সরকারি সহায়তা প্রয়োজন বলে তিনি মনে করেন।

সকাল সাতটা থেকে ডুব দিতে শুরু করে বেলা সোয়া এগারোটা নাগাদ তিনি রেকর্ড গড়ে ফেলেন। প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে একবার থেকে বাড়ি থেকে পালিয়ে সাগর পার করে ফেলেছিলেন। বাংলা চ্যানেল সাতরে পার করে তিনি অ্যাডভেঞ্চার স্পোর্টসে এলিগেন্ট তালিকায় নিজের নাম তুলে ফেলেন।