করোনায় আক্রান্তে জীবন মরনের লড়াই, অবশেষে জয়ী হয়ে ফিরলেন ১০১ বছরের বৃদ্ধ

গোটা বিশ্বের প্রায় সমস্ত দেশই বর্তমানে করোনা আক্রান্তের জেরে জর্জরিত। চীনের দ্বারা এই কোভিড-১৯ ছড়ানোর সূত্রপাত হলেও ইটালি বর্তমানে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত। সে দেশের সরকারই যথেষ্ট ভীত সন্ত্রস্ত হয়ে জীবনযাপন করছেন কারণ তাঁর স্ত্রী বর্তমানে এই ভাইরাস দ্বারা আক্রান্ত। গোটা বিশ্ব জুড়েই লক্ষাধিকের বেশি মানুষ মারা গিয়েছেন।

প্রসঙ্গত, আজকের পাওয়া নতুন রিপোর্ট অনুযায়ী ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৭২৪। নতুন করে এই ভাইরাস দ্বারা আক্রান্ত হয়েছেন ৩০ জন এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮।তবে এত কিছুর মধ্যেও ইতালি যখন করোনা শব্দের জেরে ভিড়মি খাওয়ার মতো অবস্থা, ঠিক এই সময়ে ইতালিতেই এক ব্যক্তি যার বয়স ১০১ বছর তিনি এই ভাইরাস কে একপ্রকার বুড়ো আঙুল দেখিয়ে বেঁচে ফিরলেন।

ঘটনাটি সোশ্যাল মিডিয়া তে প্রকাশ হওয়ার সাথে সাথেই ভাইরাল হয়ে পড়ে সেটি।এই ঘটনার মাধ্যমে নতুন করে উদ্দীপনা খুঁজে পেয়েছে গোটা বিশ্বের প্রায় দেশবাসীই।ইতালির রিমিনি শহরের ডেপুটি মেয়র গ্লোরিয়া সিলি জানালেন, “গত সপ্তাহে ১৯১৯ সালে জন্মানো ওই বৃদ্ধের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি দেখা গিয়েছিল।

সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়”। প্রথমে চিকিৎসকেরা তাঁর বয়সের জেরে তাঁকে চিকিত্‍সকা করতে পিছপা হলেও দেখা যায় আস্তে আস্তে তিনি সুস্থ হয়ে উঠছেন এবং বর্তমানে তিনি একেবারেই কোভিড-১৯ এর কবল থেকে মুক্ত।