লক্ষ্য পুরভোট, প্রার্থী বাছাই করতে বড় পদক্ষেপ পিকে টিমের

পুরভোট আসন্ন আর তাই তো বিধানসভা উপ নির্বাচনের মতো পুরসভা নির্বাচনে যাতে নিজেদের দাপট দেখানো যায় তার জন্য মরিয়া শাসক শিবির। পুরভোটকে পাখির চোখ করে আম জনতার মন বোঝার জন্য টিম পিকে ইতিমধ্যেই হানা দিয়েছে সমস্ত জেলাগুলির অন্দরেই। ভোট কৌশলী প্রশান্ত কিশোর এ বার তাই প্রার্থী বাছাইয়ের জন্য তথ্য জোগাড়ের কাজ শুরু করেছেন। কোন প্রার্থী ঠিক কেমন এবং সমস্ত পুরপ্রধানের ভাবমূর্তি সাধারণ মানুষের কাছে কতটা উজ্জ্বল? তা জানার জন্য টিম পিকে কাজ শুরু করেছে।

পাশাপাশি বিভিন্ন পুরসভার সমস্যার কথা তো থাকছেই। গত বছর থেকে বর্ধমান কাটোয়া কালনা মেমারি গুসকরা দাঁইহাট পুরসভার কাউন্সিলরদের নিয়ে রিপোর্ট জমা পড়েছে তবে এ বার পালা অন্যদের। জানা গিয়েছে যে রিপোর্ট টিম পিকে তৈরি করছে তাতে দুর্নীতি অনিয়মের পাশাপাশি কোনও পুরসভার পুরপ্রধানের ভাবমূর্তি উজ্জ্বল রয়েছে সেই বিষয়ে স্পষ্ট রিপোর্ট থাকবে।

জানা গিয়েছে ইতিমধ্যেই পূর্ব বর্ধমান জেলার টি পুরসভার কাজকর্ম খতিয়ে দেখছে টিম পিকে। যাতে শহরে দলের ভাবমূর্তি ফেরানো যায় সে নিয়েও পরামর্শ দেবে টিম পিকে এমনটাই জানা গিয়েছে। এমনিতেই লোকসভা নির্বাচনে রাজ্যের ফলাফল মুখ থুবড়ে পড়ার পরেই প্রশান্ত কিশোরকে নিয়োগ করা হয়েছে আর বর্তমানে প্রশান্ত কিশোরের পরামর্শ মেনে কাজ শুরু করে দিয়েছে রাজ্যের শাসক শিবির।