লক্ষ্য একুশ! নতুন কর্মসূচী ‘আমার গর্ব মমতা’ নিয়ে মাঠে নামছে তৃনমূল

এবার বলতে পারেন ফের এক নতুন কর্মসূচী নিয়ে হাজির তৃনমূল। এর আগে তাদের যে কর্মসূচী ছিল সেটা নিয়ে আমরা সবাই জানি, সেটার নাম দিদিকে বলো। মানে একেবারে নিজের অসুবিধার কথা আপনি বলতে পারেন মুখ্যমন্ত্রীকে এই কর্মসূচীর মাধ্যমে। এই কর্মসূচী এখন অনেকটাই সফল। তো এবার এই পথ ধরেই তৃণমূল আবার একটি কর্মসূচী নিয়ে আসতে চলেছে। সেই কর্মসূচীর নাম আমার গর্ব মমতা।

এবার সবার মনে প্রশ্ন আসতেই পারে, কি ধরনের কাজ করা হবে এই কর্মসূচীর মাধ্যমে। আসলে সরকারের তরফ থেকে বলা হয়েছে, এই গত কয়েকবছরের মধ্যে রাজ্য এমন সব প্রকল্প নিয়ে এসেছে প্রান্তিক মানুষের জন্য, যা অনেকের কাছে পৌছোয় নি, বা পৌছালেও জানা নেই। তো এবার এই সব প্রচারের জন্যই এই কর্মসূচী। বিধয়ায়করা যাবেন সমস্ত গ্রামে,ব্লকে ব্লকে। আর সেখানে গিয়া মানুষদের বোঝাবেন ও এই সব প্রকল্প সম্পর্কে অবগত করবেন।

কারণ ছোট খাটো ভুলের জন্য সরকারের অনেকটাই ক্ষতি হয়, বিরোধীরা রাজনীতি করে এটা নিয়ে। এবার থেকে আর এমন যেনো না হয়। তার জন্যই এই কর্মসূচী। মোট কথা সামনেই বিধানসভা ভোট আর তার আগেই এই সব মেরামত করে নেওয়ার চিন্তা করছে সরকার। তাই এই নতুন এক কর্মসূচী। এই কর্মসূচী আগামই মাস থেকেই শুরু করার পরিকপনা করছে সরকার। প্রথম দিকে কিছু গ্রাম ও ব্লক নিয়ে কাজ শুরু করা হবে। আর এইসবের জন্য বিধায়কদের জন্সযোগ বাড়বে, মোট কথা এক ঢিলে দুই পাখি।