ভারত সফরে ট্রাম্পের নিরাপত্তার জন্য থাকছে বিশাল পুলিশবাহিনী

আগামী ২৪ ফেব্রুয়ারি ভারতে আসছেন ট্রাম্প, এটাই তার প্রথম ভারত সফর। তিনি সস্ত্রীক ভারতে আসছেন তিনি। আর এই সফর তার মাত্র ২ দিনের জন্য। তো তাকে স্বাগত জানানোর জন্য গুজরাতে চলছে প্রস্তুতি একেবারে জোরকদমে। তো এবার যে আসছে তার নিরাপত্তার জন্য সব রকম ব্যবস্থা করা হচ্ছে। প্রশাসন চায় না, কোনো ধরনের ফাক ফোকর থাকুক তার নিরাপত্তার মধ্যে। এর জন্য তার নিরাপত্তার জন্য যে কবচ বানানো হয়েছে তার জন্য মোট ১০ হাজার পুলিশ কর্মী নিয়োগ করা হয়েছে।

সেখানে আছে ৮০০ জন সাব ইন্সপেক্টর, ২৫ জন আই পি এস অফিসার, ৬৫ এসপি, ২২ জন পুলিশ ইন্সপেক্টর, তার সাথে আরও বাকি নিরাপত্তাকর্মী। এখানেই কিন্তু শেষ না, তিনি যে ভারতে আসছেন তার জন্য ১০ হাজার নিরাপত্তারক্ষী তো থাকবেই সাথে আকাশ পথেও নজরদারী চলবে সর্বদা। প্রথমে ট্রাম্প আসবে গুজরাতে, আর সেখানে তার প্রথম কাজ হবে সর্দার বল্লভ ভাই স্টেডিয়াম উদ্বোধন করা।

এর পরে সে গুজরাতে সময় কাটাবে মাত্র ৩ ঘন্টা। এর জন্য গুজরাতকে একেবারে রাণীর মতো করে সাজানো হচ্ছে। এর জন্য জানা গেছে মোট ১০০ কোটি টাকা খরচ করা হবে। সাথে ট্রাম্পের জন্য ৭স্তরীয় রক্ষাকবচ তৈরী করা হবে। গুজরাতের মুখ্যমন্ত্রী বলেছেন, এবার ট্রাম্পের খাতিরে থাকবে না কোনো ধরনের খামতি।