বাজলো IPL-এর ঘণ্টা! প্রকাশিত হল খেলার পূর্ণাঙ্গ সূচি, দেখে নিন একঝলকে

এবার প্রকাশিত হয়ে গেলো ২০২০ আইপি এলের পূর্ণাঙ্গ সময়সূচী। এবার যে প্রথম ম্যাচ শুরু হতে চলেছে সেটাই খুব জমাটিয়া ম্যাচ। প্রথম ম্যাচই হল চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্সের, আর যা হবে ২৯ মার্চ থেকে। এর পরে ৩১ মার্চে হবে বিরাটের ব্যাঙ্গালোরের সাথে শাহরুখের কেকে আর। ৩০ মার্চে যেটা খেলা হবে সেটাও খুব আকর্ষণীয়, দিল্লি ক্যাপিটালস বনাম কিংস ইলিভেন পাঞ্জাব। এবার পাঞ্জাবের খেলা দেখে আগের তুলনায় বেশী মজা হবে কারণ এবার ভালো ভালো সব প্লেয়ার আছে পাঞ্জাবেই।

এই আই পিএলের প্রথম ম্যাচ হবে রবিবার। আর সেই ম্যাচের জন্যই সবাই হা করে বসে আছে, কারণ কতমাস পরে ২২ গজে দেখা যাবে মহেন্দ্র সিং ধোনীকে, তার ভক্তরা আর যেনো চুপ করে থাকতে পারছে না। ১লা এপ্রিল খেলা হল সান্রাইজার্স হায়দ্রাবাদের বনাম মুম্বাই ইন্ডিয়ান্স। এর পরের ম্যাচ ২ এপিল চেন্নাই বনাম রাজস্থান। ৩ এপ্রিল কলকাতার ঘরের মাঠে কেক আর ও দিল্লি ক্যাপিটালস। মোট ৮ টি দলের খেলা হবে, আর সেই খেলার সংখ্যায় ৫৬ টি।

এর পরে আসা যাক ৬ এপ্রিল, সেই খেলাটাও হবে দারুণ কারণ কেকে আর বনাম চেন্নাই সুপার কিংস। ৯ এপ্রিল জয়পুরে হবে রাজস্থান বনাম কেকে আর। এরপরে আসা যাক ১৬ এপ্রিল, সেদিন হবে কে কে আর বনাম সানরাইজ হায়দ্রাবাদ। ১৯ তারিখ দিল্লির সাথে আবার কেকে আরের। ২৩ তারিখ কেকে আর ও পাঞ্জাব।

২৬ তারিখ ফের পাঞ্জাব বনাম কলকাতা। ২৮ এপ্রিল হবে রোহিতের মুম্বাইয়ের সাথে শাহরুখের কেকে আর। ৭ ই মে ফের চেন্নাই বনাম কে কে আর। যতগুলো খেলার কথা বলা হল সব থেকে আকর্ষোণীয় ম্যাচ হবে ৬ এপ্রিলের টা। কারণ সেদিন ইডেনে অনেক দিন পর নামতে চলেছে ধোনী।