বন্ধ হচ্ছে ফ্রি ওয়াই-ফাই পরিষেবা, গুগলের বড়সড় সিদ্ধান্তে মন ভার ব্যবহারকারীদের

বন্ধ হচ্ছে ফ্রি ওয়াই ফাই পরিষেবা

মোবাইল ব্যবহারকারীদের জন্য বড় খবর, স্যোশাল মিডিয়ায় এক্টিভ মানুষদের জন্য খুবই দুক্ষের। আমরা মোবাইল নিয়ে সর্বদা ব্যস্ত থাকি, কিন্তু তার সাথে আমরা যেখানএই যাই সেখানেই গিয়েই খুজি কোথাও ফ্রি ওয়াই ফাই আছে কিনা। বিশেষ করে রেলস্টেশন। কিন্তু সেই সুখের দিন শেষ। কারণ এবার ফ্রি ওয়াই ফাই বন্ধ হতে চলেছে। আর সেই ওয়াই ফাই পরিষেবা বন্ধ করতে চলেছে গুগুল। আর তা শীঘ্রই হতে চলেছে বলে জানা গেছে।

গুগুল গত ৫ বছর থেকে এই পরিষেবা দিয়ে চলেছে। য়ার এই পরিষেবা তারা বন্ধ করতে চলেছে, একটি রিপোর্টে দেখা গেছে গুগুল মোট ৪০০ টি স্টেশনে ফ্রি ওয়াই ফাই এর সুবিধা দিয়ে চলেছে। কিন্তু এবার সেই সুখের দিন আর নেই। কারণ আগামই কিছুদিনের মধ্যেই বন্ধ হতে চলেছে সেই সুবিধা। এর জন্য গুগুল গতকাল তাদের তরফ থেকে একটি দীর্ঘ পোস্ট শেয়ার করেছিল।

এটা ২০১৫ সালের কথা, গুগুল রেল্টেলের সাথে যুক্ত হয়ে মোট ভারতের ৪০০ টি রেল স্টেশনে এই ফ্রি ওয়াই ফাই ইয়ের ব্যবস্থা করেছিল। এবার সেটা তারা বন্ধ করতে চলেছে। তখন ইন্টারনেটের দাম অনেকটাই বেশী ছিল। সেই সময় তারা ইন্টারনেট ফ্রিতে মানুষদের ব্যাবহারের জন্য দিয়েছিল। এবার এই নিয়ে গুগুল জানিয়েছে এখন ভারতের মধ্যে সব থেকে কম ডামে ডেটা পাওয়া যায়, তূলনামূলকভাবে ৯৫% দাম কমেছে ডেটার।

তাই এখন গুগুলের সাথে সাথেও অন্য সব ভারতীয় সংস্থা এই ফ্রি ওয়াই ফাইয়ের ব্যবস্থা চালু করেছে অনেক স্টেশনে, মোট ৫৫০০ টি স্টেশনে এখন ফ্রি ওয়াই ফাই এর সুবিধা পাওয়া যাচ্ছে। তাই এবার গুগুল বলেছে ভারতের সংস্থাই যখন এই ফ্রি ওয়াই ফাই ব্যবস্থা চালু করেছে, তখন আমাদের আর এই পরিষেবা চালিয়ে নিয়ে যাওয়া যাচ্ছে না, এর জন্য এই সিদ্ধান্ত নেওয়া।