ফারাক্কা ব্যারেজের নির্মীয়মান সেতুর গার্ডার ভেঙে মর্মান্তিক দুর্ঘটনায় দুই শ্রমিকের মৃত্যুর

মালদা,১৬ ফেব্রুয়ারি: ফারাক্কা ব্যারেজের নির্মীয়মান সেতুর গার্ডার ভেঙে মর্মান্তিক দুর্ঘটনা ঘটে রবিবার সন্ধ্যায়।শেষ পাওয়া খবর, গার্ডারের নিচে চাপা পড়ে দুই শ্রমিকের মৃত্যুর ঘটনা ঘটে ‌। আশঙ্কাজনক অবস্থায় রয়েছে আরও ২ জন। তাদের মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত শ্রমিকের নাম শচীন প্রতাপ (২৬) এবং কে শ্রীনিবাসন রাও(৩৬) অন্য আহত ২ শ্রমিকের নাম, মুখেশ পান্ডে ও রঞ্জন কুমার মেহেতা। মালদা মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। শারীরিক অবস্থা আশঙ্কাজনক দেখে তাদের স্থানান্তর করা হয় কলকাতা।

জানা গিয়েছে, এদিন সন্ধ্যাবেলায় নির্মীয়মান সেতুর কাজ চলছিল। ওই সময় রেড লেবেল ছিড়ে বিপত্তি ঘটে। জানা গিয়েছে, সেই সময় কর্মরত শ্রমিকরা চাপা পড়ে যায় তাতে। শেষ পাওয়া খবরে জানা গিয়েছে, ১৫ থেকে ১৬ জন কাজ করছিল। শ্রমিকরা বেশিরভাগই ভিন রাজ্যের বাসিন্দা। জানা গিয়েছে, রবিবার এর জন্য বেশিরভাগ শ্রমিক ছুটিতে ছিলেন। বাকি অল্প শ্রমিককে দিয়ে কাজ চলছিল।

ঘটনার তদন্তে নেমেছে সংশ্লিষ্ট ঠিকাদার সংস্থাটি। উল্লেখ্য, ফারাক্কা ব্যারেজের ওপর গাড়ি ঘোড়ার চাপ ক্রমশ বেড়ে চলেছে। ধীরে ধীরে দুর্বল হয়ে পড়ছিল উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গের যোগাযোগ রক্ষাকারী এই ফারাক্কা সেতুটি। তার বিকল্প হিসেবে পাশাপাশি আরেকটি সেতু নির্মাণের কাজ শুরু হয় প্রায় দেড় বছর আগে। সেই সেতুর গার্ডার ভেঙে বিপত্তি ঘটে।
পুলিশ মৃতদেহগুলো ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।