পুরভোটে ছক্কা হাঁকাতে কাজে জোর দিতে চেয়ারম্যান-ডেপুটিদের ডাকলেন মমতা

বিধানসভা উপনির্বাচনের লক্ষ্য পূরণ হয়েছে তবে এ বার বিধানসভা নির্বাচন কিন্তু তার আগে রয়েছে পুরসভা নির্বাচন। তাই তো এবার কোমর বেঁধে মাঠে নেমেছে মমতা বন্দ্যোপাধ্যায় দল। দলের পাশাপাশি দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোনও অংশেই কম যান না। তাই তো পুরভোটকে মাথায় রেখে ইতিমধ্যেই জোর কাজের চাপ দিয়েছেন মমতা। ইতিমধ্যেই ডেকে পাঠানো হচ্ছে সব পুরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের। তাঁদের নিয়ে একটি বৈঠক করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর।

সেই বৈঠকে পুরসভার কাজকর্মের খতিয়ান চাওয়া হতে পারে এবং আগামী দিনের পরিকল্পনা গুলি সম্পর্কেও আলোচনা করা হতে পারে বলেই মনে করা হচ্ছে। এমনিতেই কেন্দ্রীয় প্রকল্পের টাকা না আসার কারণে বেশ কয়েকটি পুরসভার উন্নয়নমূলক কাজ আটকে পড়েছে আর তা নিয়ে মুখ্যমন্ত্রীর দরবার হয়েছেন বেশির ভাগ পুরসভা, সে বিষয়েও বৈঠকে আলোচনা হতে পারে বলে জানা গিয়েছে।

যদিও এর আগেই জানানো হয়েছিল কেন্দ্রের কাছে এই বিষয়ে চিঠি দেবে রাজ্য সরকার।তবে এই সমস্ত বিষয় আলাপ আলোচনার জন্য আগামী বৃহস্পতিবার অর্থাত্ 20 ফেব্রুয়ারি তারিখে বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে বৈঠক সারবেন মমতা। প্রসঙ্গত বিধানসভা উপ নির্বাচনে হ্যাটট্রিক জয়ের পর থেকে এ বার পুরভোটকে টার্গেট করে এগোচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।তাই তো জোর দেওয়া হচ্ছে বেশ কয়েকটি কাজের ক্ষেত্রেই।