দুর্দান্ত খবর: হটাৎ করেই সোনার দামে ভারী পতন,খুশির হাওয়া

আজ মঙ্গলবার,আর আজ এক দারুণ খবর সাধারণ মানুষের জন্য। কারণ আজ সোনার দামে হয়েছে বিশাল পতন। কলকাতা, দিল্লি ও অন্যসব বাজারেও ঘটেছে বিশাল পরিবর্তন। আর এতে অনেকের সুবিধা হলই বলে মনে করছে অনেকে।

গতকালের থেকে আজ সোনার দাম অনেকটাই কমেছে, কারণ গতকাল ১১০০টাকা বৃদ্ধি পেয়ে ১০ গ্রাম সোনার দাম হয়েছিল প্রায় ৪৪,০০০টাকা।আর এটাই ছিল সর্বোচ্চ। দিল্লিতে এই ৪৪,০০০টাকাই ছুঁয়েছে সোনা, এদিকে ২৪ ক্যারেটের দামেও বিশাল পরিবর্তন, ৪৪,৬০০টাকা।

এই সোনার দাম এখানেই নয়, আন্তর্জাতিক বাজারেও বৃদ্ধি পেয়েছে অনেকেটা, কারণ সেটার প্রভাব এখানে পরেছে। কিছুদিন আগে সোনার প্রতি আউন্সের দাম ১৬৮৮টাকা। কারণ এর আগে ২.৫% দাম বৃদ্ধি পেয়েছে,তবে এখন ১%দাম কমেছে। গত বছরের মধ্যে সোনার দাম এবারই সব থেকে বেশী বৃদ্ধি পেয়েছিল, কারণ এখন সারা বিশ্বে যে মারণ রোগ করোনা দেখা দিয়েছে সেটাকে কেন্দ্র করেই মানুষ এখন অতি মূল্যবান মুদ্রার ওপরেই ঝোঁক দিয়েছে। সেটাকেই বিনিয়োগ করার জন্য মানুষ ঝুঁকেছে।

তো সোনার একটি রিপোর্ট সম্প্রতি প্রকাশ করা হয়েছে সেখানে বলা হয়েছে, এদিকে আন্তর্জাতিক বাজারে সোনার দাম ৩ মাসে ১৫% বেড়েছে, ও অর্ধবার্ষিকীতে ৩০% বেড়েছে। এখন সোনার সূচক দেখা গেলে দেখা যাবে ৮.৫%, ১৩.৭%, ১৫.৪% হয়েছে। তো এটার কারণ মানুষ একটাকেই বলছে করোনা।

তবে কলকাতার বাজারে সোনার দাম আজ মঙ্গলবারে ভালো পতন হয়েছে কিন্তু ২৪ ক্যারেটে তেমন একটা কমে নি। আজ ২২ ক্যারেটের দাম হয়েছে।
১ গ্রামের দাম ৪১৮৭ টাকা।
৮ গ্রামের দাম হয়েছে ৩৩,৪৯৬টাকা।
১০ গ্রামের দাম ৪১,৮৭০টাকা।
১০০ গ্রামের দাম ৪,১৮,৭০০টাকা।

এদিকে ২৪ ক্যারেটের দাম।
১ গ্রামের দাম ৪৩৬৭টাকা।
৮গ্রামের দাম ৩৪,৯৩৬টাকা
১০গ্রামের দাম ৪৩,৬৭০টাকা।
১০০ গ্রামের দাম ৪,৩৬,৭০০টাকা।।