দুটি গুরুত্বপূর্ণ সিরিজে ডে-নাইটে গোলাপি বলে টেস্ট খেলবে ভারত, বললেন সৌরভ

দুটি গুরুত্বপূর্ণ সিরিজে ডে-নাইটে গোলাপি বলে টেস্ট খেলবে ভারত

এবার জানা যাচ্ছে ফের নাক ভারতের মাঠে অনুষ্ঠিত হতে চলেছে গোলাপি বলের টেস্ট। আর সেটা এবছর নাকি অস্ট্রেলিয়া আসার পরে, তাদের সাথেই ভারতের একটি ম্যাচ ডে নাইট হবে। আর সেট হবে ফ্লাড লাইটের কৃত্রিম আলোতে। এরপরে জানা গেছে, এর পরে ভারত আরও একটা পিঙ্ক বলের টেস্ট খেলবে ঘরের মাঠে। আর সেটা হবে ইংল্যান্ডের বিরুদ্ধে। এই কথা এখনও ঘোষণ না করলে, বিসিসি আই এর বোর্ডের সভাপতির মুখ এই কথা শোনা গেছে, তিনি আরও বলেছেন, আমরা চেষ্টা করছি প্রতিটা সিরিজে একটি করে পিঙ্ক বল টেস্ট রাখার।

এর পরে তিনি জানিয়েছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সাথে ভারতের যে পিঙ্ক বল টেস্ট হওয়ার কথা সেটা সব ঠিকঠাক করে ঘোষণা করা হবে। আর সেটা যে এবারই হবে সেটা সে জানিয়ে দিয়েছে। কিন্তু তিনি বলেছে ইংল্যান্ডের সাথে যে পিঙ্ক বলের টেস্ট হওয়ার কথা সেটা আগামই ২০২১ সালে নতুন স্টেডিয়াম সর্দার বল্লভ ভাই প্যাটেলে হওয়ার সম্ভবনা আছে। সৌরভ গাঙ্গুলী প্রথম ভারতের মাটিতে পিঙ্ক বলের টেস্ট করায়, যেটাতে ভারতের বিরুদ্ধে মাঠে নামে বাংলাদেশ।

আর সেটা অনুষ্ঠিত হয় কলকাতার ইডেন গার্ডেনে। আর এই খেলাকে উৎসব বানিয়ে দেয় বিসিসি আই। কারণ একেবারে কলকাতাকে পুরো সাজিয়ে দেওয়া হয়, গোলাপী রঙ দিয়ে। এবার আবার সেই পথে হাটতে চলেছে বিসিসি আই। কারণ অজিদের সাথে ও ইনল্যান্ডের সাথে হবে সেই পিঙ্ক বলের টেস্ট। তবে অস্ট্রেলিয়ার সাথে এই পিঙ্ক বলের টেস্ট কবে কোন মাঠে হবে, তা নিয়ে এখনও কিছু সিদ্ধান্ত নেওয়া হয় নি বলে জানা গেছে।