ট্রাম্পের ভারত সফরের আগে বস্তি উচ্ছেদের নোটিস, এখন কোথায় যাবেন বস্তিবাসীরা!

প্রতীক ছবি

আগামী ২৪ তারিখে সস্ত্রীক আসছে ট্রাম্প। আর এটাই তার প্রথম ভারত সফর। তো সেই ভারত সফরের কথা মাথায় রেখেই ভারতে তার নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে, আর যেটা দৃষ্টি কটূ, সেটাকেও উৎখাত করা হয়েছে বা কাজ চলছে। শোনা গেছে তিনি বিমান বন্দরে নেমেই আমেদাবাদের উদ্দেশ্যে রওনা দেবে, আর সেখানেই তিনি বেশী সময়টা কাটাবে। তো যেদিক দিয়ে তার কনভয় যাবে তার আশে পাশের পরিস্থিতি যেনোকোনোভাবেই দৃষ্টিকটূ না লাগে তার জন্য দুপাশে দেওয়া হয়েছে দেওয়াল, আর যেদিক দিয়ে সে যাবে সেখানেই বস্তি, মোতেয়ারের বস্তি।

তো এবার তার আসার আগেই সেই বস্তির মানুষদের কাছে চলে গেলো নোটিশ, আর সেখানে লেখা থাকল যে ৭ দিনের মধ্যেই ফাকা করে দিতে হবে বস্তি। আর এটা পাঠিয়েছে আমেদাবাদ পুরসভা। ডোনাল্ড ট্রাম্পের সেদিন প্রথম কাজ থাকবে আমেদাবাদের স্টেডিয়াম উদ্বোধন করা, আর সেখানে যাওয়া ও তার ফেরা পর্যন্ত ৭ স্তরীয় নিরাপত্তা কবচ বানানো হয়েছে। আর এর দায়িত্বও নিয়েছে বিজয় রুপানী প্রশাসন।

এই যে ট্রাম্প বিমান বন্দর থেকে স্টেডিয়ামের পথে যাবে তার আশে পাশেই অনেক দৃষ্টিকটূ জিনিস নজরে আসবে, এর জন্য আমেদাবাদ পুরোসভা একেবারে ঢেলে সাজিয়েছে সব, পার্কিং, বসার ব্যাবস্থা, খাবার ব্যবস্থা, জলের ব্যবস্থা, সাথে আশে পাশের সব কিছুকে ঢেকে দেওয়ার জন্য তোলা হয়েছে কংক্রিটের পাচিল। ট্রাম্প আসবে তার ব্যাক্তিগত বিমান ফোর্স ওয়ানে, আর সেটা আমেদাবাদ বিমান বন্দরে আসবে ১১ টা ৫৫ মিনিটে সেখানে তাকে সবাই স্বাগত জানাবে, তার মধ্যে নরেন্দ্র মোদী অন্যতম। এর পরে তার কাজ সেড়ে সে দিল্লির পথে রওনা দেবে।