কাশ্মীর নিয়ে সরব, দেশের মাটিতে পা রাখা মাত্রই ব্রিটিশ এমপিকে ফেরত পাঠাল ভারত

দেশের মাটিতে পা রাখা মাত্রই ব্রিটিশ এমপিকে ফেরত পাঠাল ভারত

এমনিতেই কাশ্মীর ইস্যু উত্তপ্ত হয়েছিল গোটা দেশ, গত বছর মোদী জমানার শুরুতেই কাশ্মীরের উপর থেকে বিশেষ ধারা প্রত্যাহার করে নিয়েছিল কেন্দ্রীয় সরকার আর তার পর থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কাশ্মীর প্রসঙ্গে বরাবর সরব হয়েছিলেন এমনকি লিখেছিলেন প্রতিবাদপত্র। তবে এবার কাশ্মীর নিয়ে সরব হওয়ার জন্য সোমবার ভারতে পা রাখা মাত্রই ব্রিটিশ পার্লামেন্টের সদস্যকে দেশে ফিরে যেতে বলা হয়।

যদিও এ প্রসঙ্গে কেউ কোনও রকম মন্তব্য করেননি, তবে ব্রিটিশ পার্লামেন্টের এই সদস্য ডেবি আব্রাহাম অভিযোগ তুলেছেন তার কাছে বৈধ কাগজপত্র থাকার সত্ত্বেও বিমানবন্দরের আধিকারিকরা ফিরে যেতে বলেন। আর এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে ব্রিটিশ পার্লামেন্টের এই সদস্য। একটি লিখিত বিবৃতি দিয়ে জানিয়েছেন ইন্দিরা গাঁধী আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর রুটিন মাফিক ইমিগ্রেশন ডেস্কে নিজের ভিসা ও অন্যান্য নথিপত্র জমা দেওয়ার সময় তাঁকে জানিয়ে দেওয়া হয় তাঁর ভিসা খারিজ হয়ে গেছে এরপর সেই ব্যক্তি তাঁর সঙ্গে অত্যন্ত দুর্ব্যবহার করেন বলেও অভিযোগ তুলেছেন দেবী।

শুধু তাই নয় এর পর তাঁকে একটি ঘেরা জায়গায় নিয়ে গিয়ে এক আধিকারিক বসিয়ে রাখে। কোনও ভাবেই তাঁকে বেরতে দেওয়া হয়নি যদিও বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে ভিসা অন অ্যারাইভাল আবেদন করেছিলেন তিনি কিন্তু মেলেনি। তবে ঠিক কী কারণে তাঁর ভিসা বাতিল করা হয়েছে সে ব্যাপারে সদুত্তর দিতে পারেননি বিমানবন্দর কর্তৃপক্ষ।