আর মাত্র কয়েকদিনই আবেদন! বিপুল শূন্য পদ ডাক বিভাগে

এখনও বহূ শূন্যপদ রয়ে গেছে ভারতীয় ডাক বিভাগে। তো যারা আগ্রহী তারা অতিসত্তর আবেদন করুন বাকি বিভিন্ন পদের জন্য। মোট ৪ টি বিভিন্ন পদের জন্য আপনারা এখানে আবেদন করতে পারবেন। সর্টিং এসিস্টেন্ট, জুনিয়র একাউন্ট, পোস্টাল এসিস্টেন্ট, ও পোস্টম্যান। এই সবের জন্য আবেদন করতে পারবেন, আর তাড়াতাড়ি করুন, কারণ হাতে আর নেই বেশী সময়। আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত আছে এর সময়সীমা। এই পোস্টের জন্য আবেদন করা যাবে একমাত্র কর্ণাটক সার্কেলের জন্যই।

আর দেরি না করে ২৬ ফেব্রুয়ারীর মধ্যেই করে ফেলুন ফর্ম ফিল আপ। এবার আসা যাক এর শিক্ষা গত যোগ্যতা নিয়ে। এই সব পদের জন্য দরকার বিভিন্ন শিক্ষা গত যোগ্যতার। তার মধ্যে যে সর্টিং এসিস্টেন্ট আছে তার পদের জন্য আপনাকে হতে হবে উচ্চমাধ্যমিক পাস। আবার সাথে জানতে হবে স্থানীয় ভাষা। এদিকে থাকতে হবে কম্পিউটারে যোগ্যতা, আর জুনিয়ার এসিস্টেন্ট পদের জন্য লাগবে যেকোনো শাখার থেকে স্নাতক পাস।

এবার আসা যাক বয়সের ব্যাপারে। এই সব পদের জন্য বয়স লাগবে ১৮ থেকে ২৭ এর মধ্যে। কিন্তু স্বাভাবিক ভাবেই সংরক্ষণ যাদের জন্য তারা ৫ বছরের বয়সের দিক থেকে ছাড় পাবে। এদিকে আবার দেওয়া হয়েছে আরেকটি সুযোগ যারা খেলার সাথে যুক্ত তারাও ছাড় পাবে ৫ বছরের জন্য। এবার প্রশ্ন হল কোন ওয়েবসাইটে গিয়ে ফর্ম ফিল আপ করতে হবে? আপনাদের ফর্ম ফিল আপ করতে হবে indianpost.gov.in ও আরেকটি ওয়েবসাইটেও আবেদন করতে পারেন সেটা হল karnatakpost.gov.in এ।।