অনেকটাই কমলো সবজির দাম, কিন্তু বাড়ছে আমিষের! বাজার দর দেখুন একঝলকে

এবার সবজির দাম কমে গেছে অনেকটাই। কিন্তু গত কয়েকদিন আগে পর্যন্ত এই সবজির বাজারে আগুন লেগেছিল, কিন্তু তুলনামূলকভাবে এই বাজারে কেউ যেনো জল ঢেলে সেই আগুন কমিয়ে দিয়েছে। এখন সবজি বাজারের দাম অনেকটাই কম, কিন্তু আমিষের বাজারে যেনো আগুন। এদিকে পেঁয়াজ যেটা ২০০ টাকা পর্যন্ত চলে গিয়েছিল, এবার সেটা ৪০-৫০ এ নেমে এসেছে। ফুলকপি ১০-২৫ টাকা, বেগুন ২৫-৩০ টাকা, টমেটো ২০-৩০ টাকা, বাধাকপি ১০-১৫ টাকা, লঙ্কা ৫০ টাকা, উচ্ছে ১০০ টাকা, আলু ২০-২২ টাকা, সাথে চন্দ্রমূখী আলুর দাম ২৫ টাকা।

এদিকে মাছের ও মাংসের বাজারে আগুন, রুই মাছ গোটা ১৬০ থেকে ২২০ টাকা, রুই কাটা ২০০-২৫০ টাকা, কাতলা ২৫০-২৮০ টাকা, কাতলা মাছ কাটা ৩৫০-৪০০ টাকা, বাটা ১৮০ টাকা, ভেটকি ৪০০-৫০০ টাকা, পাবদা ৫০০-৬০০ টাকা, চিতল ৭০০-৮০০ টাকা, ট্যাংরা ৫০০-৭০০ টাকা, পার্শে ৩০০-৫০০ টাকা।

এদিকে মাংসও অনেকটাই বেশী মুরগির মাংস ১৫০ টাকা কিলো ও পাঠার মাংস ৬০০ টাকা কিলো।
এতো গেলো খুচরো, এবার আসা যাক এই সব সবজির পাইকারী দামে, এই সবজির পাইকারী দাম হলও, আলু ১৬-১৭ টাকা, লঙ্কা ২৫-৩০ টাকা, কুমড়ো ১২-১৪ টাকা, উচ্ছে ৬০-৬৫ টাকা, পেঁয়াজ ৩০ টাকা, আদা ৭০ টাকা, জিঙ্গে ২০ টাকা,গাজর ২০-২৫ টাকা, বাধা কপি ১২ টাকা, ফুল কপি ১০-২৩ টাকা, বরবটি ৩৫-৪০ টাকা, লাউ ১৪-১৫ টাকা, সিম ৩৫-৪০ টাকা।